আমরা লিমিটেড ইন্টারনেট ব্যবহার করছি না তো? || Speed up your internet

 

আমরা লিমিটেড ইন্টারনেট ব্যবহার করছি না তো???

 

বর্তমানে ইন্টারনেট ব্যাতীত দিন  আমরা কল্পনাও করতে পারি না। যেকোনো কাজে আমাদের ইন্টারনেট প্রয়োজন হয়। বাসা-বাড়ি থেকে শুরু করে দাপ্তরিক কাজ পর্যন্ত সকল ক্ষেত্রে এখন ইন্টারনেটের ব্যাপক ব্যবহার লক্ষণীয়। এমনকি এখন শুধু ইন্টারনেট হলেই চলবে না। সেই ইন্টারনেটকে হতে হবে অধিক দ্রুতগামী। কেননা যারা আইটি ফার্মে কাজ করে, ফ্রী ল্যান্সিং করে ওদের স্লো ইন্টারনেটে হচ্ছে না। শুধু আইটি ফার্ম বা ফ্রী ল্যান্সিং এ না, এখন বাসা বাড়িতেও আমরা স্লো ইন্টারনেট ব্যবহারে রাজি নই। কারন আমরা স্লো ইন্টারনেট ব্যবহার করে সময় নষ্ট করতে রাজী নই।

আমরা যারা ব্রডব্যান্ড ব্যবহার করি তারা কিন্তু একটা বিষয় জানি না তা হলো , ব্রডব্যান্ড প্রভাইডাররা আমাদের যে ইন্টারনেট স্পিড দেয় আমারা সেটার পুরোটা পাই না ,  আজ আমি আপনাদের দেখাব কিভাবে ব্রডব্যান্ড এর দেয়া ফুল স্পিড পেতে হয় ।

 

  • প্রথমে WINDOWS+R প্রেস করে Run ওপেন করতে হবে এবং compmgmt.msc লিখে এন্টার প্রেস করতে হবে। এখন Device Manager  এ একটি ক্লিক করুন, ডান পাশ থেকে Network adapters খুজে বের করুন , Network adapter থেকে আপনার Wi-Fi adapter টি খুজে বের করুন।
  • Adapter খুজে পেলে Right click করুন এখন “Update Drive software” সিলেক্ট করুন। update হয়ে গেলে , Right  button এ click করে Properties > Advanced এ যান।
  • “802.11 Bandwidth” টি “20MHz” থাকলে “20MHz/40MHz Auto” করে দিন

 

ব্যস ! এখন থেকে আপনি ব্রডব্যান্ড(Broadband) থেকে দেয়া ফুল স্পিড পাবেন…………

ধন্যবাদ সকলকে।।

সাথেই থাকুন।।

 

 

 

 

Comments

comments