ইনকাম করুন কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই || Affiliate Marketing

বর্তমানে আমরা সবাই চাই ছাত্রাবস্থায় কিছু পরিমান ইনকাম করতে। যাতে অন্তত নিজের পকেট খরচটা চালানো যায়। এজন্য অনেকেই টিউশনিও করেন, পার্টটাইম জব করেন। অনেকে আবার ফ্রীল্যান্সিং করে থাকেন। আজকে আমাদের আলোচ্য বিষয় মূলত এই ফ্রী ল্যান্সিং!

ফ্রী ল্যান্সিং মানেই upwork.com অথবা freelancer.com  এ ওয়েব ডেভেলপমেন্ট (Web Development)  কিংবা এসইও (SEO) এর কাজ না। এই ফ্রীল্যান্সিং বিভিন্ন রকম হতে পারে। CPA Marketing , Affiliate Marketing, Twitter Marketing, Email marketing, Content Writing  সহ আরো অসংখ্য কাজের সমন্বয়ে ফ্রীল্যান্সিং দুনিয়া গঠিত।

কিন্তু আজ আপনাদের সাথে শেয়ার করব কিভাবে খুবই সল্প কাজে আপনি ফ্রীল্যান্সিং করে অর্থ উপার্জন করতে পারবেন।
যেই মার্কেটপ্লেস নিয়ে বলবো সেটা হলো- বেস্টচেঞ্জ
এই মার্কেটপ্লেসে আপনার কাজ করতে হয় না বললেই চলে। খুবই স্বল্প কাজে আপনি মোটোমুটি ভালো মানের ইনকাম করতে পারবেন। Students দের জন্য এটা বেস্ট সাইট। কারন এখনে আপনাকে রেগুলার কাজ করতে হবে না।  ফলে আপনার পড়ালেখার কোনো ব্যাঘাত ঘটবে না।

 

বেস্টচেঞ্জ এ  যেভাবে Account Create করবেন–

  • প্রথমত সাইটে  প্রবেশ করুন।  বেস্টচেঞ্জ সাইটে যেতে এখানে ক্লিক করুন…
  • নিচের স্ক্রিন শট অনুযায়ী  ‘Affiliate Program’  এ ক্লিক করুন।

 

 

  • ‘Register’  এ ক্লিক করুন

 

 

  • স্ক্রিনশট অনুযায়ী Sign up  করুন । আপনার ইউজার নেম , ইমেইল , পাসওয়ার্ড ও রিএন্টার পাসওয়ার্ড প্রদান করতে হবে। সকল টিক চিহ্ন পূরন করতে হবে।  তবে ‘ক্রস’ চিহ্ন দেয়া পয়েন্টে টিক চিহ্ন দেয়া যাবে না।

 

  •   Registration এ ক্লিক করুন।

 

  • Registration  কমপ্লিট হলে Sign In করুন।

 

সাইন ইন করলে আপনি নিম্মের ছবির ন্যায় একটি পেজ দেখতে পাবেন।

 

এখান থেকে আপনি  আপনার এফিলিয়েট লিংক টি  সংরক্ষন করে রাখুন। এই লিংকটিই আপনি ব্যাবহার করবেন। এই লিংকই আপনার অস্ত্র!

 

 

 

বেস্টচেঞ্জে যেভাবে কাজ করবেন-

বেস্টচেঞ্জে লগ ইন করার পর এফিলিয়েট লিংক পাওয়া যাবে। সেই লিংক আপনার ব্লগ,ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল বা যেকোনো মিডিয়ায় যেখানে অনেক ভিউয়ার আছে সেখানে শেয়ার করতে হবে। এই লিংকে ভিউয়াররা ক্লিক দিলে সেই প্রত্যেকটা ক্লিকের বিনিময়ে ০.৫ ডলার পর্যন্ত পাওয়া যেতে পারে ।

এই সাইটের সবচেয়ে বড় সুবিধাটি হলো, এই সাইটে রেগুলার কাজ করার প্রয়োজন নেই। শুধু লিংক শেয়ার করলেই হবে। বাকি কাজ অটোমেটিক হবে।   এখানে পেমেন্টও বিভিন্ন উপায়ে সহজে পাওয়া যায়। Paypal, Perfect Money, Bitcoin, Okpay, Payeer, Advcash সহ আরো বেশ কিছু trusted মাধ্যমে পেমেন্ট করা হয়।

এরচেয়ে সহজ কাজ আর হতে পারে না। তাই যারা ফ্রী ল্যান্সিং করতে আগ্রহী কিন্তু কোনো অভিজ্ঞতা নেই, তারাও এখানে কাজ করতে পারবে… তাই দেরি না করে শুরু হয়ে যান…

 

 

ধন্যবাদ সকলকে,
সাথেই থাকুন…

Comments

comments